Monday, March 11, 2013

প্রথম বাংলাদেশি হিসেবে দ্বিশতক মুশফিকের

প্রথম বাংলাদেশি হিসেবে দ্বিশতক মুশফিকের



প্রথম বাংলাদেশি হিসেবে দ্বিশতক মুশফিকের
ধারাভাষ্যকার আতহার আলি খান মুশফিকুর রহিমের গুণমুগ্ধ প্রশংসা করছিলেন। বলছিলেন, খুবই মেধাবি ক্রিকেটার বাংলাদেশ অধিনায়ক। রোববার যেভাবে শেষ করেছেন সোমবার একই ছন্দে খেলে গিয়েছেন। আতহার আলি খান যে একবিন্দু বাড়িয়ে বলেননি তার প্রমাণ গলে আন্তর্জাতিক স্টেডিয়ামে চোখ রাখলেই দেখতে পাবেন।

আশরাফুল যা পারেননি সেটা করে দেখালেন মুশফিক। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে পেলেন দ্বিশতক। পঞ্চম উইকেটে মোহাম্মদ আশরাফুল ও মুশফিকের রেকর্ড ২৬৭ রানের জুটি হয়। আশরাফুল ১৯০ রানে সাঝঘরে ফিরলে নাসির হোসেন এসে জুটি বাঁধেন অধিনায়কের সঙ্গে।

তৃতীয় দিনের খেলা শেষে অবিচ্ছিন্ন ছিল আশরাফুল-মুশফিক জুটি। আশলাফুল ১৮৯ আর মুশফিক ১৫২ রানে অপরাজিত থেকে চতুর্থদিন সকালে ব্যাট করতে আসেন। এক রান যোগ করে ইনিংসে যতি টানেন আশরাফুল। মুশফিক চালকের আসনে থেকে এগিয়ে নিচ্ছিলেন দলকে। নাসিরের সঙ্গে ১০৬ রানের আরেকটি শক্ত জুটি গড়েন তিনি। ৩২০ বলে ২২ চার ও এক ছয়ে ইতিহাস গড়ে মুশফিক পরের বলে বিদায় কুলাসেকেরার এলবিডব্লিউ শিকার হন। ৩১তম টেস্ট খেলছেন মুশফিক।

এর আগে একটি মাত্র সেঞ্চুরি ছিল তাঁর। ২০১০ সালে চট্টগ্রামে ভারতের বিপক্ষে ১০১ রানের ইনিংস খেলেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরিকে দ্বিশতকে পরিণত করলেন মুশফিক।

No comments:

Post a Comment